Breaking News

ভারতের কোচের দায়িত্ব নিয়ে শুরুতেই হোঁচট খেলেন গম্ভীর

ভারতের ক্রিকেটে এখন আলোচনায় গৌতম গম্ভীর। সাবেক এই ক্রিকেটারকে রাহুল দ্রাবিড়ের জায়গায় টিম ইন্ডিয়ার নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এরই মধ্যে দল গোছানোর কাজও শুরু করে দিয়েছেন গম্ভীর। প্রথম অ্যাসাইনমেন্ট লঙ্কান সিরিজের আগেই তাকে বেছে নিতে হবে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ।

কিন্তু ফিল্ডিং কোচ হিসেবে গম্ভীর যার নাম প্রস্তাব করেছিলেন, তাকে নাকচ করে দিয়েছে বোর্ড। শোনা যাচ্ছে সহকারী বেছে নেওয়ার ক্ষেত্রে গম্ভীরকে দেওয়া হয়েছে শর্ত। ভারতীয় গণমাধ্যমে এমন দাবিই করা হচ্ছে।

নতুন কোচ গৌতম গম্ভীরের সহকারী কারা হবেন, তা নিয়ে সিদ্ধান্ত এখনো হয়নি বলেই খবর। ফিল্ডিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের নাম প্রস্তাব করেছিলেন গম্ভীর। কিন্তু বিসিসিআই তা মেনে নেয়নি বলেই শোনা যাচ্ছে। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, বোর্ড গম্ভীরের সহকারী হিসেবে ভারতীয় কাউকে চাইছে।
দ্রাবিড়ের সহকারী হিসেবে ছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, বোলিং কোচ পরশ মামব্রে এবং ফিল্ডিং কোচ টি দিলীপ।

দ্রাবিড়ের সঙ্গে তাদের সবারই মেয়াদ শেষ হয়েছে। গম্ভীরের সব সহকারীও ভারতীয় হোন, এমনটাই চাইছে বোর্ড। দ্রাবিড় দায়িত্ব ছাড়ার পর রোহিত শর্মাদের হেড কোচ হিসেবে কোনো ভারতীয়কেই চাইছিল বোর্ড। এবার তার সহকারী হিসেবেও ভারতীয়দের চাইছেন জয় শাহরা।

যদিও গম্ভীরকে কোচ করার সময় বোর্ড জানিয়েছিল, তিনি যাদের বেছে নেবেন, তাদের দায়িত্ব দেওয়া হবে। কিন্তু শুরুতেই ধাক্কা খেলেন গম্ভীর। বিদেশি কোচ চাওয়ায় তার আবেদন নাকচ করে দিলো বোর্ড। এর আগে দ্রাবিড় এবং রবি শাস্ত্রী নিজেদের সহকারী হিসেবে যাদের চেয়েছেন, তাদের পেয়েছেন।

২০২৭ সাল পর্যন্ত ভারতের দায়িত্ব পেয়েছেন গম্ভীর। আসছে বছর চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। তারপর আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে। ২০২৭ সালে রয়েছে ওয়ানডে বিশ্বকাপে। এ ছাড়া পরের বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও রয়েছে। ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি এবং একদিনের বিশ্বকাপজয়ী গম্ভীর চাইবেন কোচ হিসেবেও একাধিক ট্রফি জিততে।

 

Print This Post

About newsroom

Check Also

রাশিয়ার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বাড়ানোর তাগিদ

বাংলাদেশ-রাশিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর …

Leave a Reply