Breaking News

যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি ঐক্যের ডাক ট্রাম্পের

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।
পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে কানে গুলিবিদ্ধ হওয়ার পর রোববার নিজের মালিকানাধীন ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে প্রকাশিত দ্বিতীয় বিবৃতিতে তিনি এই আহ্বান জানান।
ট্রাম্প বলেছেন, চলতি সপ্তাহে উইসকনসিনে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে (আরএনসি) বক্তব্য রাখার অপেক্ষায় আছেন তিনি।

ট্রাম্প বলেছেন, ‘এই মুহূর্তে, আমাদের ঐক্যবদ্ধ থাকা এবং আমেরিকান হিসেবে আমাদের প্রকৃত চরিত্র প্রদর্শন করা, দৃঢ় ও সংকল্পবদ্ধ থাকা এবং খারাপকে জয়ী হতে না দেয়া অন্য যে কোন সময়ের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’

ট্রাম্প আরো বলেছেন, ‘সবার শুভকামনা ও প্রার্থনার জন্য ধন্যবাদ। কারণ, একমাত্র ঈশ্বরই এই অকল্পনীয় ঘটনাটি ঘটতে বাধা দিয়েছেন। আমরা ভয় পাবো না, বরং আমাদের বিশ্বাসে দৃঢ় থাকবো। আমাদের ভালোবাসা অন্য ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি। আমরা আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করি।’

তিনি আরো বলেছেন, আমি সত্যিই আমাদের দেশকে ভালোবাসি এবং তোমাদের সবাইকে ভালোবাসি। আমি উইসকনসিন থেকে আমাদের মহান জাতির সঙ্গে কথা বলার জন্য অপেক্ষায় আছি।
রিপাবলিকানদের কনভেনশন ১৫-১৮ জুলাই উইসকনসিনের মিলওয়াকিতে অনুষ্ঠিত হচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান দলের এই জাতীয় সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে উইসকনসিনের শহর মিলওয়াকিতে পৌঁছেছেন বলে জানা গেছে।এরই মধ্যে সম্মেলন স্থলজুড়ে ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে। অতিরিক্ত কয়েক হাজার সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এই বছরের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্য গুলোর একটি উইসকনসিন। এটি এক সময় ডেমোক্র্যাটদের নির্ভরযোগ্য ‘নীল প্রাচীর’ রাজ্য গুলোর মধ্যে ছিল। তবে ট্রাম্প ২০১৬ সালে সামান্য ব্যবধানে ভোটে জিতেছিলেন। এরফলে তিনি জিতে যান। পরে ২০২০ সালে বাইডেন এখানে জয়লাভ করেন। এবার উভয় প্রার্থী তাদের প্রচারণায় অঙ্গরাজ্যটিকে গুরুত্ব দিচ্ছে।

উল্লেখ্য, রিপাবলিকান পার্টির প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ায় একটি নির্বাচনী সমাবেশে অতর্কিত হামলার শিকার হন। হামলাকারীর গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ফুটো হয়ে গেছে। হাসপাতালে চিকিৎসা শেষে তিনি সুস্থ্ হন।

 

Print This Post

About newsroom

Check Also

রাশিয়ার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বাড়ানোর তাগিদ

বাংলাদেশ-রাশিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর …

Leave a Reply