Breaking News

শিবগঞ্জে বোর্ড মনোনীত সভাপতিকে দায়িত্ব ভার দিচ্ছেনা ভারপ্রাপ্ত অধ্যক্ষ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার শিবগঞ্জের সাদুরিয়া রাহমানিয়া আলিম মাদ্রাসায় বোর্ড মনোনীত সভাপতি নজরুল ইসলাম বাসুকে দায়িত্ব না দেওয়ার অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিমের বিরুদ্ধে।
গত মাসের ২৪ তারিখে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নজরুল ইসলাম বাসুকে সভাপতি করে চিঠি ইস্যূ করার পর মাদ্রসা কতৃপক্ষকে বিষয়টি বারবার অবগত করার চেষ্টা করা হলে মাদ্রসাটির ভারপ্রাপ্ত সুপার বিভিন্নভাবে তালবাহানা করতে থাকে।
কোন উপায় না পেয়ে গত ৮ জুলাই সোমবার বাসু শিবগঞ্জ থানায় তার বিষয়টি অবগত করে গত ৯ জুলাই মঙ্গলবার সভাপতি নজরুল ইসলাম বাসু সভাপতির চিঠি নিয়ে প্রতিষ্ঠানটিতে গেলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সময় চেয়ে কৌশলে তালবাহানা করে।
এলাকাবাসীর বরাতে জানা যায়, বর্তমান কমিটির সভাপতি  জয়নাব বানু বেঁচে থাকা অবস্থায় গত ১৮ অক্টোবর ২০২৩ ইং তারিখে অধ্যক্ষ নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে মোতাবেক নিয়োগ বোর্ড গঠন করে পার্শ্ববর্তী শোলাগাড়ি শাহ লস্কর জিলানি (রঃ) মাদ্রাসার সুপার আব্দুল গফুরকে নিয়োগ দেওয়ার চেষ্টা করলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও তার ভাই কামরুজ্জামানের কারণে ভেস্তে যায়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম ঐ প্রতিষ্ঠানটিতে অধ্যক্ষ পদে নিয়োগ নিতে কৌশলে পূর্বের নিয়োগ বোর্ড বাতিল করেন। এবং সভাপতির বিরুদ্ধে বোর্ডসহ বিভিন্ন দপ্তরে চিঠি প্রেরণ করে। বর্তমান কমিটির সভাপতি  জয়নাব বানুর মৃত্যুর পর মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম মাদ্রাসার সদস্যদের নিয়ে একতরফা ভাবে মিটিং করে গত ৫ জুলাই তারিখে মাদ্রাসা শিক্ষা বোর্ডে আব্দুর রহমান, সামছুল আলম ও আফসার আলীর নাম পাঠায়। যার মধ্যে আব্দুর রহমান বর্তমান কুড়াহার মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্ব পালন করছে।
এলাকাবাসী আরও জানান, এমপি মহোদয়ের মতামতের বাহিরে গিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৌশলে বোর্ডে এ ৩ জনের নাম পাঠান। পরবর্তীতে বোর্ড থেকে এমপি মহোদয়ের ডিও লেটারে নাম পাঠানোর জন্য নিদের্শনা দেওয়া হলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তা করতে তালবাহানা করতে থাকে। এরপর এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক ডিও লেটার নিয়ে নজরুল ইসলাম বাসু বোর্ডে কাগজপত্র জমা দিলে বোর্ড তাকে সভাপতি মনোনীত করে।
এবিষয়ে বোর্ড মনোনীত সভাপতি নজরুল ইসলাম বাসু বলেন, ঐ প্রতিষ্ঠানের বর্তমান কমিটির সভাপতি জয়নাব বানুর মৃত্যুতে শূন্য পদ পূরণের জন্য এমপির ডিও লেটারে গত মাসের ২৪ তারিখে বোর্ড আমাকে সভাপতি মনোনয়ন দিয়েছে। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজের নিয়োগ, বিভিন্ন পদে নিয়োগ বানিজ্য ও একটি মহলের ইন্দনে আমাকে সভাপতি হিসেবে দায়িত্ব পালনের অধিকার না দেওয়ার বিভিন্ন প্রতিবন্ধকতা সৃষ্টি ও তালবাহানা করছে।
এ ব্যাপারে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিমের সাথে মুঠোফোনে কথা বলতে চাইলে তিনি ব্যস্ততার অজুহাতে কথা বলতে অপরারগতা প্রকাশ করে।
এ রির্পোট লেখা পর্যন্ত নজরুল ইসলাম বাসুকে সভাপতির দায়িত্ব না দেওয়ার জন্য মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিমের ভাই কামরুজ্জামান মহামান্য হাইকোর্টে রিট করার চেষ্টা করছে বলে জানা যায়।

Print This Post

About newsroom

Check Also

রাশিয়ার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বাড়ানোর তাগিদ

বাংলাদেশ-রাশিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর …

Leave a Reply