Breaking News

উড্ডয়নের পরই ৬২ যাত্রী নিয়ে নিখোঁজ উড়োজাহাজ

অনলাইন ডেস্ক :

ইন্দোনেশিয়ার একটি উড়োজাহাজ ৬২ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় শনিবার দেশটির রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের ৪ মিনিটের মধ্যেই শ্রীবিজয়া এয়ারের উড়োজাহাজটি নিখোঁজ হয় বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় সময় শনিবার দুপুরে উড়োজাহাজটি জাকার্তা থেকে উড্ডয়ন করে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল। উড্ডয়নের ৪ মিনিট পর সেটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করছিল। এরপর সেটি রাডার থেকে হারিয়ে যায়।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, উড়োজাহাজটি উড্ডয়নের পর সোজা ১০ হাজার ৯০০ ফুট উপরে উঠে যায়। কিন্তু মাত্র ১ মিনিটের পর সেখান থেকে ১০ হাজার ফুট উচ্চতায় নেমে আসে। তাই উড়োজাহাজটি ভেঙে পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় জেলেরা জাকার্তার উত্তরে সাগরে বিমানের কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন। তার মধ্যে রয়েছে তার ও কিছু ধাতব বস্তু। তবে সেগুলো এসজে১৮২ ফ্লাইটটি’র কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

শ্রীবিজয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, উড়োজাহাজটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। উদ্ধারকারী সংস্থা একটি তদন্ত কমিটি গঠন করেছে।

নিখোঁজ উড়োজাহাজটি বোয়িং ৭৩৭-৫০০ সিরিজের। এটি ২৬ বছর ধরে যাত্রী পরিবহনে ব্যবহার করা হচ্ছিল।

সুত্র : আলোকিত বাংলাদেশ

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply