Breaking News
করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় চীনের উহান শহরে। এরপর তা সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে

উহানে হাসপাতাল ভরে যায় রোগীতে, ‘রহস্যময় রোগে’ মৃত্যুতে আতঙ্ক

অনলাইন ডেস্ক :

চীনের দুই সাংবাদিকের কাছ থেকে ভিডিও ফুটেজ পেয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা, পেয়েছে তাদের ডায়েরিও। তাতে করোনার শুরুর দিনগুলোতে উহানের বাস্তব চিত্র ফুটে উঠেছে। এক বছরেরও বেশি সময় আগে উহানেই করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি প্রথমবার শনাক্ত হয়

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে পর্যুদস্ত পুরো বিশ্ব। আশার কথা হলো, ইতিমধ্যে কয়েকটি দেশ এই ভাইরাস প্রতিরোধে টিকা তৈরি করেছে। এসব টিকার প্রয়োগও শুরু হয়েছে। চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম এই রোগে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। শুরু থেকেই অভিযোগ উঠেছে, চীনের গাফিলতির কারণে বিশ্বে করোনাভাইরাস ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা গতকাল সোমবার এক প্রতিবেদনে বলেছে, তাদের কাছে এমন ভিডিও ফুটেজ এসেছে, যেখানে উহানে করোনা ছড়িয়ে পড়ার ক্ষেত্রে চীন সরকারের গাফিলতি বোঝা যায়। চীনের দুজন সাংবাদিকের কাছ থেকে ওই ভিডিও পেয়েছে আল-জাজিরা। নিরাপত্তার স্বার্থে তাঁদের নাম প্রকাশ করা হয়নি।

ভিডিও ফুটেজ এবং ওই দুই সাংবাদিকের ডায়েরি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আল–জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, করোনোর শুরুর দিনগুলোতে খুব দ্রুতই উহানের হাসপাতালগুলো রোগীতে ভরে যায়। ‘রহস্যময় রোগে’ মৃত্যুতে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। গত বছরের ১৯ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত করা ওই ভিডিও ফুটেজে উহানের হাসপাতালের বাস্তব চিত্র ফুটে ওঠে।

সুত্র : প্রথম আলো

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply