Breaking News

করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল বাংলাদেশ

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস রিসোর্স সেন্টারের ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত চীনে করোনায় মারা গেছেন চার হাজার ৭৩৪ জন।

আর স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার পর্যন্ত বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৭৫৯ জনে।

স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, নতুন করে আরও ১ হাজার ৮১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জন।

আর জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ১৯৭ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫১২ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪৩ হাজার ১৫৫ জন। এখন পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭১ দশমিক ৬৬ শতাংশ।

আর গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে আগের নমুনাসহ ১৪ হাজার ২১৬টি পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ লাখ ৪২ হাজার ৬৯৬টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.৭৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ শনাক্তের হার ১৯.৪৭ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

সুত্র: সমকাল

Print This Post

About crimenm

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply