Breaking News
গত ২৮ জানুয়ারি টিকা নিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক শেখ নুরুল ফাত্তাহ রুমি। পুরোনো ছবি

কাল টিকা নেবেন যারা, আজ এসএমএস পাবেন তারা

অনলাইন ডেস্ক :

যারা আগামীকাল রোববার করোনাভাইরাসের টিকা নেবেন তারা আজ শনিবার বিকেলের মধ্যে মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) পাবেন। আজ শনিবার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক মিজানুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ পর্যন্ত তিন লাখের বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন। টিকা নেওয়ার জন্য নিবন্ধনকারীদের তালিকা দেশের সব টিকাকেন্দ্রে পৌঁছে গেছে। কেন্দ্র থেকে কোন দিন কারা টিকা নেবেন, সেটা নির্ধারণ করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানিয়েছিলেন, সরকারের হাতে এখনো ৭০ লাখ টিকা আছে। প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেওয়া হবে।

দেশে প্রথমবারের মতো করোনা টিকা আসে গত ২১ জানুয়ারি। ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ ডোজ টিকা সেদিন দেশে আসে। এরপর ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা তিন কোটি ডোজ টিকার মধ্যে দফায় ৫০ লাখ ডোজ এসে পৌছায় গত ২৫ জানুয়ারি। এরপর গত ২৭ জানুয়ারি থেকে দেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হয়েছে।

বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। গতকাল শুক্রবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ১৮২ জন। ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫ জনে।

সুত্র : আমাদের সময়

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply