Breaking News

জামালপুরে ভূমিদস্যু নাফিউল গংদের জমি দখলচেষ্টা, হামলার শিকার আওয়ামী পরিবার!

স্টাফ রিপোর্টার :

জামালপুর বকশিগঞ্জে ভূমিদস্যু নাফিউলের হামলার শিকার হয়েছে আওয়ামী লীগ পরিবারসহ সাধারণ মানুষ। সেই সাথে জোরপূর্বক জমি দখল করে চলেছেন এমনি অভিযোগ উঠেছে এই নাফিউলের বিরুদ্ধে।

বকশিগঞ্জ উপজেলার ১নং ধানুয়া কামালপুর ইউনিয়নের মোঃ নাফিউল হক নামের এই ভূমিদস্যু ও তার বাহিনী’র অত্যাচারে গ্রামের সাধারণ মানুষ অতিষ্ট হয়ে পড়েছেন বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায় , নাফিউল হক ও তার বাহিনী’র মোঃ মাইনুল হক,মিষ্টার আলী, শহীদুল্লাহ্, আসাদুল,সুমন মিয়া ওরফে খাড়া(একজন পেশাদার মাদক কারবারি), আসুক আলী, আজমিরি ও জামাত নেতা মোঃ রফিকুল ইসলাম সহ একটি গ্রুপ নানা সময় এলাকার নিরীহ মানুষের উপর নানাবিধ অত্যাচার চালিয়ে থাকে।

গোপন সূত্র জানায়, নাফিউল বাহিনীর অত্যাচার থেকে রেহাই পায়নি গ্রামের অনেক নিরীহ মানুষ। এদের হাত থেকে রেহাই পায়নি ১নং ধানুয়া কামালপুর ইউনিয়নের আওয়ামী পরিবারের সদস্য মো: হাকিমুল ইসলাম ও তার পরিবার।

দীর্ঘ ২৭ বছর পূর্বে মোঃ হাকিমুল ইসলামের ক্রয় করা জমির ওপর নাফিউল বাহিনীর নজর পড়লে পেশি শক্তির দাপট দেখিয়ে বহুবার জোরপূর্বক চেষ্টা চালিয়ে যায় নিজেদের দখলে জমি নেয়ার জন্য।

কিন্তু এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের বাধা সৃষ্টির জন্য বারবার ব্যর্থ হয়ে ভুক্তভোগী মোঃ হাকিমুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর সহ নানা ধরনের ক্ষতি সাধন করে।

এ বিষয়ে গত বছর ১১ নভেম্বর বকশিগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি করা হয়, ডায়েরি নং-৫০১। জমি-জমা’র এহেন সমস্যা দূর করতে নাফিউল গং সহ ভুক্তভোগী হাকিমুল ইসলামের পরিবার’কে নিয়ে এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের বারবার বৈঠকে বসার পরেও কোনো সালিশ-বিচার মানতে রাজি নয় নাফিউল। কারন সালিশ বিচারকেরা নাফিউলের কোনো কাগজ পত্র সঠিকভাবে পায়নি।

এজন্য কোনো বিচার কাজ না মেনে হাকিমুল ইসলাম ও তার পরিবারের উপর ক্ষিপ্ত হয়ে ভুমিদস্যু নাফিউল বাহিনীর মাধ্যমে নানা প্রকার হুমকি ধামকি ও মামলা দিয়ে জেল হাজতে ভরাসহ যেখানে পাবে সেখানে খুন করে লাশ গুম করারও হুমকি প্রদান করারও অভিযোগ পাওয়া যায়।

গত বছরের ৩০ ডিসেম্বর নাফিউল বাহিনীর একজন অন্যতম সদস্য ও মাদক কারবারি মৃধা পাড়া গ্রামের মোঃ মোতালেবের ছেলে মোঃ সুমন (২৬) কে মাদক ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে গেলে মাদক ট্যাবলেট ইয়াবাসহ জামালপুর জেলার কামালপুর থেকে তাঁকে বর্ডার গার্ড সদস্যরা হাতে গ্রেফতার করে। যার জিআর নং-৮৬৭৯৬,এমএস-৭৮জি/১৫।

এ বিষয় এলাকার নিরীহ মানুষ এই ভূমিদস্যুতার হাত থেকে বাচতে প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

Print This Post

About sayful

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply