Breaking News
পদ্মায় বড়শিতে ধরা পড়ে সাড়ে ১৮ কেজি ওজনের বোয়াল মাছ। যা দেখতে ভিড় করেন স্থানীয় মানুষ। মঙ্গলবার গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় প্রথম আলো

পদ্মায় শখের বশে বড়শি ফেলে পেলেন বড় বোয়াল মাছ

অনলাইন ডেস্ক :

পদ্মা নদীতে শখের বশে বড়শি ফেলে বড় একটি বোয়াল মাছ পেয়েছেন শৌখিন মৎস্য শিকারি আবু সাইদ। গতকাল মঙ্গলবার সকালে পাবনার নটাখোলা এলাকায় তাঁর বড়শিতে বোয়াল মাছটি ধরা পড়ে। মাছটির ওজন সাড়ে ১৮ কেজি।

আবু সাইদ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের পণ্যবাহী কার্গো জাহাজে চাকরি করেন।

আবু সাইদ বলেন, তাঁদের জাহাজটি গত সোমবার পাবনার নটাখোলা এলাকার পদ্মা নদীতে ডুবোচরে আটকা পড়ে। সেখানে দীর্ঘ সময় অলস বসে থেকে একপর্যায়ে রাতে পদ্মায় বড়শি ফেলেন। সারা রাত বড়শিতে কোনো সাড়া পাননি। তবে গতকাল সকাল ১০টার দিকে বড়শিতে জোরে টান লাগে। বুঝতে পারেন বড়শিতে বড় কোনো মাছ আটকা পড়েছে। পরে বড়শি টেনে তুলতেই দেখতে পান বড় একটি বোয়াল মাছ। এরপর মাছটি জাহাজেই ওজন দিয়ে দেখেন সাড়ে ১৮ কেজি।

মাছ নিয়ে নটাখোলা থেকে নিজ বাড়ি গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকায় ফেরেন আবু সাইদ। এ সময় মাছটি একনজর দেখার জন্য বাড়িতে উৎসুক মানুষের ভিড় জমে। আবু সাইদ বলেন, ‘আমি শৌখিন মাছ শিকারি। দীর্ঘদিন ধরে নদীতে বড়শি দিয়ে মাছ শিকার করি। কিন্তু এত বড় মাছ কখনো পাইনি। মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত। মাছটি কেটে পরিবার ও আত্মীয়স্বজন নিয়ে তৃপ্তি করে খাব।’

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, বর্তমানে পদ্মা ও যমুনা নদীর মোহনায় ইলিশ মাছের আকাল থাকলেও মাঝেমধ্যে বড় আকৃতির বাগাড়, বোয়াল, কাতলাসহ বিভিন্ন মাছ ধরা পড়ছে। নটাখোলা এলাকায় পানি কম থাকায় বড় মাছের বসবাসের স্থান হিসেবে উপযুক্ত। তবে শখের বশে বড়শিতে এত বড় বোয়াল মাছ শিকারের বিষয়টি সাধারণত খুব একটা শোনা যায় না।

সুত্র : প্রথম আলো

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply