Breaking News

ভূস্বর্গে পর্যটকদের জন্য নতুন চমক!

অনলাইন ডেস্ক :

বারো মাস কাশ্মীর, নিজের রূপ বদলে বদলে চমকে দেয় পর্যটকদের। গ্রীষ্ম থেকে শীত পর্যন্ত, কাশ্মীর এক একসময়, এক একরকম সৌন্দর্যে আকৃষ্ট করে সকলকে। আর এবারে আরো এক চমক নিয়ে হাজির হলো ভূস্বর্গ। ভারতের প্রথম ও এশিয়ার সবচেয়ে বড় ইগলু ক্যাফে তৈরি হলো কাশ্মীরে।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ইগলু বাড়ি, ক্যাফে সাধারণত শীতপ্রধান দেশে যেমন ফিনল্যান্ড, সুইজারল্যান্ড, কানাডাতে দেখা যায়। ভারতের মতো গ্রীষ্মপ্রধান দেশে এসব যেন কল্পনাতীত। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করে দেখালেন স্থানীয় এক হোটেলের মালিক ওয়াসিম শাহ।

কাশ্মীরের বারমুলা জেলার গুলমার্গে বহু সিনেমার শুটিং হয়‌। শীতের সময় পর্যটকরা এখানে বেড়াতে গিয়ে স্কি খেলার মজা উপভোগ করেন। এবারে তার পাশাপাশি এই ইগলু ক্যাফেতে বসে চা, কফি খেয়ে আরো মজা পাবেন পর্যটকরা।

ইগলু ক্যাফের ভেতরে ১৬ জনের বসার ব্যবস্থা রয়েছে। ২৬ বর্গফুটের এই ক্যাফেটি ১৫ ফুট উঁচু। ক্যাফের মধ্যে থাকবে বরফের তৈরি চেয়ার, টেবিল। ভাবছেন বরফের তৈরি চেয়ারে কিভাবে বসবেন! তার জন্যেও আলাদা ব্যবস্থা থাকছে এখানে। ভেড়ার চামড়া, কিংবা মোটা কম্বল পেতে এমন চেয়ারে বসলে কোনো অসুবিধাই হবে না বলে জানিয়েছেন ওয়াসিম শাহ।

সুত্র : কালের কন্ঠ

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply