Breaking News
নারী পুলিশ কর্মকর্তা কে সিরিশা । ছবি : সংগৃহীত

লাশ কাঁধে হাঁটলেন দুই কিলোমিটার

অনলাইন ডেস্ক :

অচেনা-অজানা এক ব্যাক্তির মরদেহ পড়ে আছে। কেউ এগিয়ে আসছে না। সৎকারেরও কোনো উদ্যোগ নেই। অবশেষে মরদেহের খাটিয়া ধরলেন এক নারী পুলিশ কর্মকর্তা। তুলে নিলেন নিজ কাঁধে। তার দেখাদেখি এগিয়ে আসলেন আরও একজন। সেই মরদেহ কাঁধে তুলে দুই কিলোমিটার হেটে গেলেন ওই পুলিশ কর্মকর্তা।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম জেলার পালাসা শহরে এ ঘটনা ঘটেছে। ওই পুলিশ সদস্যের নাম কে সিরিশা। তিনি পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত। তাকে নিয়ে গর্ব প্রকাশ করছেন নেটিজেনরা।

ভিডিওতে দেখা গেছে, কে সিরিশা খাটিয়ায় লাশ কাঁধে নিয়ে ক্ষেতের মধ্য দিয়ে হেঁটে চলেছেন। তাকে সাহায্য করছিলেন আরেক ব্যাক্তি। এই দুজনে মিলেই চলছিলেন সৎকারের স্থানে। সিরিশার এমন কাজের ভূয়সী প্রশংসা করেছে অন্ধ্র প্রদেশের পুলিশ বিভাগ। এক টুইট বার্তায় ওই ঘটনার একটি ভিডিও চিত্র শেয়ার করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

ভিডিওতে দেখা যায়, আশপাশের মানুষ বলছিল ‘ম্যাডাম চলে যান’। জবাবে কে সিরিশা বলেন, ‘সমস্যা নেই। ঠিক আছে সব।’ সৎকারের মূল অনুষ্ঠানেও অংশ নিয়েছিলেন মানবসেবায় নিয়োজিত এই নারী পুলিশ কর্মকর্তা।

জানা গেছে, মৃত ব্যক্তিটির নাম-পরিচয় অজানা ছিল। তাই স্থানীয় গ্রামবাসী ওই লাশের সৎকারে অংশ নিতে চায়নি। এই ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করেছেন পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনীতিবিদ। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষে অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর লিখেছেন, ‘কে সিরিশাকে স্যালুট। তিনি জনগণের প্রতি দায়িত্ববোধ দেখিয়েছেন।’

সুত্র : আমাদের সময়

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply