Breaking News

৩৯ লাখ টাকার হিসাব দিতে পারছেন না এসআই

অনলাইন ডেস্ক :

আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়ার সোনাতলা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের (৪৩) বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে।

দুদকের প্রধান কার্যালয়ের অনুমতিক্রমে বাদী হয়ে রোববার (২৪ জানুয়ারি) মামলাটি করেছেন দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী।

অভিযুক্ত আলমগীর হোসেন সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জের শৌলীসবলা এলাকার মৃত মবজেল হোসেনের ছেলে। তিনি বর্তমানে বগুড়া শহরের লতিফপুর এলাকায় বসবাস করছেন।

জেলা দুদক কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসআই আলমগীর হোসেন ১৯৯৭ সালে কনস্টেবল পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি আয় বহির্ভূত সম্পদের মালিক হয়েছেন এমন তথ্যের ভিত্তিতে দুদক অনুসন্ধানে নামে। এরপর আলমগীর হোসেনের কাছে তার সম্পদের বিবরণী চায় দুদক।

তিনি দুদকের কাছে তার ৭২ লাখ ৫১ হাজার ৭৮ টাকা সম্পদের মালিকানা অর্জনের ঘোষণা প্রদান করেন। সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ৪৫ লাখ দুই হাজার ৭০১ টাকা গ্রহণযোগ্য আয় এবং ১৯৯৭-২০১৯ এই ২২ বছরে ১১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা ব্যয় পাওয়া যায়। ফলে পারিবারিক ব্যয়সহ তার মোট সম্পদ ৮৪ লাখ ১৬ হাজার ৫৭৮ টাকা।

এক্ষেত্রে অভিযুক্ত আলমগীর হোসেন তার জ্ঞাত আয়ের বাইরে ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকার সম্পদ অর্জন করেছেন। যা দুর্নীতি দমন কমিশন আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী জানান, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী এসআই আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সুত্র :

Print This Post

About Amena Fatema

Check Also

জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির পরিবর্তন হয়নি :স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর পর জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়ায় আওয়ামী লীগের নীতির …

Leave a Reply